শোন প্রকৃতি
- এফ ইউ শিমুল ০৮-০৫-২০২৪

"শোন প্রকৃতি, চাইলেই পারিস তুই, ডুবে যেতে তমঃ নিশিতে। আমি আরাধোনা করবোনা তোর প্রভার, একটু আলো দিতে তুই আমাকে। শুধু খুলে রাখিস আমার মায়ের দুটো নয়ন প্রদীপ. যেথায় আমি খুজে পাই মায়ায় নিবিড় বিশাল সন্দ্বীপ।" শোন প্রকৃতি, ধামামা বাঁধবে যেদিন তোর অঙ্গে সাগর নদী, রুপক সবই হারিয়ে যাবে এক সঙ্গে দোহাই লাগে তোর শুধু সুযোগ করে দিস আমার মায়ের কোল খানি শেষ ঘুমটা যাওয়ার জন্যে। শোন প্রকৃতি, জানি তুই, নিমর্জিত করবি সবই শুধু বাঁচিয়ে রাখিস আমার মায়ের দু'হস্ত খানি শেষ আদরটা পেতে। চাইলেই পারিস তুই প্রকৃতি ডুবে যেতে তমঃনিশিতে শুধু যাওয়ার আগে মিটিয়ে দিস আমার স্বাদখানি না হয় তোর ভুলো মনে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।